ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো চাঁদপুরে ইজতেমা

আখেরি মোনাজাতের মধ্যদিয়ে চাঁদপুরে তিন দিনব্যাপী তাবলিগ জামাতের জেলা ইজতেমা শেষ হয়েছে। শনিবার (৯ মার্চ) দুপুরে এ ইজতেমা শেষ হয়। এ সময় মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মারকাজের সূরা প্রধান মাওলানা সৈয়দ ওয়াসিফুল ইসলাম।


এতে মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। সেই সঙ্গে দ্বীনের পরিবেশ কায়েম করার পাশাপাশি নবী করিম (সা.) এর সুন্নতের তরিকা অনুযায়ী চলার তৌফিক কামনা করা হয়। দুনিয়ার সব মক্তব, মাদরাসা ও দ্বীনই প্রতিষ্ঠানের হেফাজত এবং সবাইকে খেদমত করার তৌফিক এনায়েত করেন। পাঁচ মিনিটের মোনাজাতে প্রায় পনের হাজার মুসল্লি অংশ নেয়।তাবলীগ জামাতের চাঁদপুরের মুরুব্বি হযরত মাওলানা আব্দুর রশিদ জানান, বৃহস্পতিবার আম বয়ানের মধ্যদিয়ে তাবলিগ জামাতের জেলা ইজতেমা শুরু হয়। ইজতেমায় ঈমানের ওপর আল্লাহর একত্ববাদ ও রাসুল (সা.) এর রেসালাত, আখলাক, আখেরাত, মানুষের জীবন ও আচার-আচরণ নিয়ে আলোচনা করা হয়।


তিনি আরও জানান, ইজতেমায় আসা মুসল্লিদের মাধ্যমে প্রায় ২০টির অধিক জামাত তৈরি হয়েছে। তারা দ্বীনের দাওয়াতে দেশের বিভিন্ন এলাকা সফর করবেন। আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শান্তিপূর্ণভাবে তিন দিনব্যাপী তাবলীগ জামাতের ইজতেমা শেষ হয়েছে।

ads

Our Facebook Page